Wednesday, August 29, 2018

পিছিয়ে গেলো জয়ার প্রযোজনায় প্রথম সিনেমা ‘দেবী’

রঙিন ডেস্ক: বিগত দিনে বাংলা চলচ্চিত্রে অভিনব কৌশলে এমন প্রমোশন দেখেনি, যা দেখিয়ে যাচ্ছে মুক্তির প্রতীক্ষায় থাকা আলোচিত চলচ্চিত্র ‘দেবী’। অনম বিশ্বাস পরিচালিত সরকারি অনুদানে নির্মিত ছবিটির মাধ্যমে প্রথমবার প্রযোজনায় নাম লেখান অভিনেত্রী জয়া আহসান। আসছে সেপ্টেম্বরের ৭ তারিখে ছবিটি মুক্তি পাওয়ার কথা থাকলেও শেষ সময়ে এসে ছবিটি মুক্তি পিছিয়ে দেয়া হয়েছে। কেন পিছিয়ে দেয়া হলো ছবি মুক্তির তারিখ? তার কারণ জানালেন প্রযোজক জয়া আহসান।
‘দেবী’র পোস্টার, টিজার আর ট্রেলার প্রকাশের পর পর ছবিটি নিয়ে সব শ্রেণির দর্শকের মধ্যে আগ্রহ তৈরি হয়। ছবিটি নিয়ে নিজেদের মুগ্ধতা আর প্রতীক্ষার কথা জানিয়েছেন কলকাতা ও ঢাকার তারকারাও। পোস্টার, টিজার প্রকাশের পর থেকেই ‘দেবী’ নিয়ে মানুষের মধ্যে যে তীব্র আকাঙ্ক্ষা দেখা যাচ্ছিলো, তা যেনো আরো বাড়িয়ে দিয়েছে তারকাদের প্রমোশনাল ভিডিও ক্লিপগুলো। সবাই ছবিটি হলে গিয়ে দেখতে ব্যাপক আগ্রহ নিয়ে অপেক্ষা করছিলেন। কিন্তু হঠাৎ পিছিয়ে দেয়া হলো ছবি মুক্তির তারিখ।

আরো পড়ুন: ঈদের সপ্তমদিন ‘যে গল্পের শেষ নেই’

সবার কাছে ‘দেবী’র জন্য আরেকটি মাস সময় চেয়ে জয়া বলেন, ‘দেবী’ এখন শুধু একটি চলচ্চিত্র নয়, ‘দেবী’ আমার কাছে একটি সম্পদ। আমার শুভাকাঙ্খীদের জন্য আমার উপহার। আর এই উপহার শুভ দিনে শুভ ক্ষণেই দর্শকদের কাছে তুলে দিতে চাই আমি। হুমায়ূন আহমেদ এবং তার সৃষ্ট মিসির আলি, রানু, আনিস, নীলু, আহমেদ সাবেত চরিত্রগুলো বড় পর্দায় দেখবার জন্য আমি মুখিয়ে আছি। আমি নিশ্চিত আপনারাও অধীর আগ্রহে অপেক্ষা করছেন। আপনাদের এই আগ্রহের প্রতি সম্মান রেখেই আরেকটি মাস আপনাদের কাছে চাইছি।
আগামী অক্টোবরের মাঝামাঝিতে ‘দেবী’ মুক্তি দিবেন জানিয়ে জয়া আরো বলেন, ‘দেবী’ যেহেতু সরকারি অনুদান পেয়েছে, সবার আগে অনুদান কমিটি ছবিটি দেখবেন। আমাদের সেন্সর বোর্ডের বিজ্ঞ জুরিবোর্ড দেখবেন। তাদের মতামত পাবার পরপরই আমরা ‘দেবী’ আপনাদের কাছে তুলে দিতে পারবো। সবকিছু ঠিক থাকলে অক্টোবরের মাঝামাঝি সময়ে বড় পর্দায় দেশের বড় বড় প্রেক্ষাগৃহগুলোতে মুক্তি পাবে ‘দেবী’।

No comments:

Post a Comment