Wednesday, August 8, 2018

দিনভর সুরভিত থাকতে পারফিউম

রঙিন ডেস্ক : ব্যস্ত, একঘেয়ে দিনে মনটা ঝটপট ফুরফুরে করে তোলার সবচেয়ে সহজ উপায় হলো একটু সুগন্ধি স্প্রে’র ব্যবহার। গরম হোক বা বর্ষার গুমোট করা আবহাওয়া, পছন্দের পারফিউমের সুগন্ধ নিমেষেই মনটাকে চাঙ্গা করে তুলতে পারে। গোসলের পর বাড়তি তরতাজাভাব আনতেও সেই পারফিউম। ফ্লোরাল, ফ্রুটি, স্পাইসি সুগন্ধের সম্ভার থেকে বেছে নিন আপনার মনের মতো পারফিউম, ব্যস সারাদিন থাকুন সুরভিত!
তবে যত দামি সুগন্ধই হোক, একটা সময়ের পর ধীরে ধীরে ফিকে হয়ে আসে। অনেকে সুগন্ধ দীর্ঘস্থায়ী করতে প্রায় গোসল করে নেন পারফিউমে। কিছু বিশেষ কৌশল মেনে চললে পারফিউমের সুগন্ধ সারা দিন।
গোসলের পর পারফিউম লাগান
গোসল করে বেরোনোর ঠিক পরেই পারফিউম লাগিয়ে নিন। হালকা গরমপানিতে গোসল করতে পারলে ভালো হয় কারণ গরমপানির স্টিম শরীরের রোমছিদ্রগুলো খুলে দেয়। গোসল করে বেরোনোর ঠিক পরেই পারফিউম লাগালে ত্বক পারফিউম ধরে রাখতে পারে। গোসলের পর কোনও একটা সুগন্ধীহীন ময়েশ্চারাইজ়ার লাগিয়ে নিয়ে তারপর পারফিউম স্প্রে করুন।

আরো পড়ুন:- ঘরেই তৈরি করুন চুলের প্রাকৃতিক রং

পালস পয়েন্টে স্প্রে করুন
আগেই বলেছি, এই তথ্যটা হয়তো অনেকেই জানেন কিন্তু সবক’টা পালস পয়েন্ট কি চেনা আছে আপনার? পালস পয়েন্ট ছাড়াও শরীরের অন্য কিছু অংশে স্প্রে করলেও পারফিউম টেকে বেশি। কানের পিছনে, বুকের খাঁজে, পেটে, হাঁটুর পিছনে, এমনকী গোড়ালিতেও পারফিউম লাগানো যায়। আসলে অনেকেই শুধু শরীরের উপরের দিকে পারফিউম লাগান। কিন্তু শরীরের নিচের দিকের অংশে সুগন্ধী স্প্রে করলে স্থায়িত্ব অনেক বেশি হয় কারণ নিচের পালস পয়েন্টগুলো থেকে গন্ধটা ধীরে ধীরে উপরদিকে উঠে আপনাকে ঘিরে ফেলে, আপনি সুবাসিত থাকেনও অনেক বেশি।
পারফিউম বাছুন বুদ্ধি করে
বেস নোট শক্তিশালী হলে গন্ধ দীর্ঘস্থায়ী হয়। কেনার সময় তিনটে নোট আলাদাভাবে দেখে নিন। উড, অ্যাম্বার, লেদার, মাস্কের মতো বেসনোট থাকলে পারফিউম স্থায়ী হয় বেশি। আপনার যদি হালকা ফ্লোরাল বা ফ্রুটি সুগন্ধ পছন্দ হয়, তা হলে ভারী বেসনোটের পারফিউম প্রথমে লাগিয়ে তার উপর হালকা সুগন্ধ লাগাতে পারেন। এ ছাড়া কেনার সময় লেবেল দেখে নিন। অডি টয়লেটের চেয়ে অডি পারফিউম সবসময় বেশি ভালো। কারণ অডি পারফিউম মূলত অয়েল-বেসড ফর্মুলা হওয়ার কারণে গন্ধ অনেক বেশি সময় ধরে থাকে।

No comments:

Post a Comment